No icon

অধিক মুনাফার লোভে লবণ ব্যবসায় নেমে জরিমানার কবলে মুরগি ব্যবসায়ী

গাজীপুরে লবণের কৃত্রিম সংকটের গুজবকে কাজে লাগিয়ে অধিক মুনাফার লোভে বেশি দামে লবণ বিক্রি করায় নজরুল ইসলাম (৩০) নামের এক মুরগি ব্যবসায়ী ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পৃথক ঘটনায় ১১ ব্যবসায়ীকে লক্ষাধিক টাকা অর্থদণ্ড করেছে পৃথক ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: শাহীনুর ইসলাম জানান, বিভিন্ন এলাকায় গুজব ছড়িয়ে লবণের কৃত্রিম সংকট তৈরী করে বেশি মূল্যে বিক্রি করছিল একটি সিন্ডিকেট চক্রের সদস্যরা। এ গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: হারুন অর রশিদের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার রাতে গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ী কুদ্দুসনগর জরুন দশতলা এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় বাজারে লবণের কৃত্রিম সংকট তৈরির অভিযোগে কৃষি বিপণন আইনে নজরুল ইসলামকে (৩০) ১০ হাজার টাকা জরিমানা করে আদালত। অভিযুক্ত নজরুল ইসলাম মূলত মুরগি ব্যবসায়ী। তিনি অধিক মুনাফা লাভের আশায় ৪৫ বস্তা লবণ তার মুরগি বিক্রির দোকানে মজুত করে রাখেন।

এছাড়াও একইদিন সন্ধ্যায় পৃথক ভ্রাম্যমাণ আদালত পৃথক অভিযান চালিয়ে বাজারে লবণের কৃত্রিম সংকট তৈরি করে অধিক মূল্যে বিক্রির অভিযোগে কাপাসিয়া উপজেলার ৯ ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা এবং কালীগঞ্জের দুই ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা অর্থদণ্ড ও আদায় করে আদালত। একই অভিযোগে মঙ্গলবার রাতে কাপাসিয়ার টোক বাজার থেকে দুই ব্যবসায়ীকে আটক করে পুলিশ।

এদিকে, গাজীপুরের বিভিন্ন এলাকায় ‘লবণের দাম স্বাভাবিক রয়েছে’ সংক্রান্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং ও মোবাইল কোর্টের তৎপরতার মাধ্যমে সতর্ক করা হলে পরিস্থিতি স্বাভাবিক থাকে।

Comment As:

Comment (0)