No icon

একটি ছবি, পুলিশের আচরণকে জনগণের বিপক্ষে দাঁড় করিয়ে দেয় !

যেকোনো গণতান্ত্রিক আন্দোলনের বিপক্ষে পুলিশকে দাঁড় করিয়ে দেওয়া হচ্ছে জনগণের মুখোমুখি করে। তাই সমস্যার সমাধান হচ্ছে না।উল্টা সমস্যা প্রকট আকার ধারণ করছে ।সরকারের সমস্যা সমাধানে আন্তরিকতার অভাব আছে। জনগণের সাথে সরকারের জবাবদিহিতা ও দেনা পাওনার হিসাব আছে। সরকারকে জনতার কথা শুনতে হবে এবং সমস্যা সমাধান করতে হবে। এটাই যোক্তিক এবং বাস্তব। কিন্তু শাসক গোষ্ঠী করছে তার  উল্টোটা।
শাসক গোষ্ঠীর যারা নিজেদের জনগণের প্রতিনিধি বলে আসছে, ভোটের সরকার বলছে তারা জনগণের মুখোমুখি না দাঁড়িয়ে, পুলিশকে দাঁড় করিয়ে নিজেদের আড়াল করে নিচ্ছে। এটা সাহসী সিদ্ধান্ত নয়। সত্যি ভোটের সরকার হয়ে থাকলে জনগণের মুখোমুখি দাঁড়িয়ে সমস্যা মোকাবিলা করার সাহস নিয়ে এগিয়ে যান। পুলিশের কাজ জনগণের দাবির মুখে দাড়িয়ে যাওয়া নয়, জনতার মুখ বন্ধ করা নয়,ভয়ভীতি প্রদর্শন করা না। নিপিড়ন চালানো নয়,লাঠিচার্জ করা কিছুতেই গ্রহণযোগ্য হতে পারে না।
পুলিশের কাজ জনগণের নিরাপত্তা ও সেবা দেয়া।কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে  বাংলাদেশে পুলিশের প্রধান কাজ হলো বিরোধীদলের ও মতের মানুষকে দমন , নির্যাতন ও নিপীড়ন করা । সভ্যতার এই যুগে পুলিশ বাহিনী হয়ে আছে অসভ্য । এই পুলিশ বাহিনীকে নিয়ে দেশের সাধারণ মানুষের কপালে দুর্চিন্তার ভাজ পড়েছে ।
 

Comment As:

Comment (0)