No icon

নাসিম সাহেব এবার মোকাবেলা করুন

লেনিন শুভ্র

শেখ হাসিনার নেতৃত্বে যিনি প্রাকৃতিক গজব করোনাকে মোকাবেলার ঘোষণা দিয়েছিলেন সেই শক্তিমান নাসিম সাহেবকেও ছাড়লো না প্রাণঘাতী করোনা ভাইরাস।  তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী। তাকে স্বাস্থ্য খাতের দুর্নীতির বরপুত্র হিসেবেও আখ্যায়িত করা হয়ে থাকে। কারণ, তিনিই স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর দুর্নীতি আর স্বজনপ্রীতির মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্য খাতকে ধ্বংস করেছেন।

মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের একজন বড় মাপের ও শক্তিশালী নেতা। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সমন্বয়কও তিনি। তারপর মনসুর আলীর ছেলে বলেও একটা কথা আছে। করোনার প্রথম থেকেই নাসিম সাহেব ঘোষণা দিয়েছিলেন-শেখ হাসিনার নেতৃত্বে তারা অবশ্যই করোনার মোকাবেলা করবেন। এ যুদ্ধে তারা জয়ী হবেনই। যুদ্ধের মাঠে আর নাসিম সাহেব টিকে থাকতে পারলেন না। করোনাকে পরাজিত করার আগে তিনি নিজেই পরাজিত হলেন। তাদের বলিষ্ট নেত্রী শেখ হািসনাও ঠেকাতে পারলেন না। সোমবার দুপুরে নাসিম সাহেব নিজেই করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রাণঘাতী করোনা যে এ জাতির জন্য আল্লাহর পক্ষ থেকে একটি গজব সেটা নাসিম সাহেব ও তার দলের নেতারা ভুলেই গিয়েছিলেন। করোনার সঙ্গে যুদ্ধ করার জন্য তারা রণপ্রস্তুতিও নিয়েছিলেন। কিন্তু আল্লাহর শক্তি তাদের সব কিছু তছনছ করে দিয়েছে।

করোনায় আক্রান্ত হওয়ার পর নাসিম সাহেব অন্তত এটা বুঝবেন যে, আল্লাহর শক্তির সঙ্গে মোকাবেলা করা যায় না। সব অপকর্ম ছেড়ে কেবল মাত্র আল্লাহর কাছেই আত্মসমর্পণ করতে হবে। আর নাসিম সাহেবরা যদি মনে করেন যে, মোকাবেলা করেই তারা করোনাকে পরাজিত করবেন, তাহলে শেখ হাসিনাকে নিয়ে এখন মোকাবেলা করুন।

Comment As:

Comment (0)