No icon

উইসকনসিনে ২ বিক্ষোভকারীকে হত্যার পর পুলিশের সামনে দিয়েই চলে যায় শ্বেতাঙ্গ

মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের কেনোশা শহরে গুলি করে দুই বিক্ষোভকারীকে হত্যাকারী যুবক গ্রেপ্তার হয়েছে। ভিডিওতে দেখা গেছে, ১৭ বছর বয়সী ওই শ্বেতাঙ্গ যুবক বিক্ষোভকারীদের দিকে পর পর কয়েক রাউন্ড গুলি ছুড়ে পুলিশের সামনে দিয়েই নিজের সেমি অটোম্যাটিক রাইফেলটি নিয়ে হেঁটে বেরিয়ে যাচ্ছে।

পুলিশ একবারের জন্যও তাকে বাধা দেয় নি। ঘটনাস্থলে উপস্থিত একাধিক পুলিশের গাড়িও তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়নি। এছাড়াও আরও কিছু ভিডিও ছড়িয়ে পড়েছে, যেখানে দেখা যাচ্ছে সাধারণ পোশাক পরা অস্ত্রধারী ব্যক্তিরা পুলিশের সমর্থনে বিক্ষোভকারীদের ওপর গুলি চালাচ্ছে।

তিন জনকে গুলি করার অভিযোগ আটক শ্বেতাঙ্গ যুবকের নাম কাইল রিটেনহাউস। তাকে  বৃহস্পতিবার ইলিনয় অঙ্গরাজ্য থেকে আটক করা হয়। এই শ্বেতাঙ্গের গুলিতেই দুই জন নিহত ও একজন আহত হয় বলে নিরাপত্তা বাহিনী মনে করছে।

উইসকনসিনের কেনোশা শহরে বিক্ষোভ ও সহিংসতা শুরু হয় পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ জ্যাকব ব্লেক আহত হওয়ার পর থেকে। গত ২৩ আগস্ট জ্যাকব ব্লেক-কে পেছন থেকে সাতটি গুলি করা হয়, প্রাণটা বেঁচে গেলেও সে পঙ্গু হয়ে গেছে। 

এ ঘটনার প্রতিবাদে হাজারো মানুষ বিক্ষোভ করতে রাস্তায় নেমে আসে। সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে তারা। বিক্ষোভকারীদের ঠেকাতে টিয়ার গ্যাস ছোড়ে পুলিশ। জারি হয় কারফিউ। বিক্ষোভের তৃতীয় দিন মঙ্গলবার রাতে গুলিবিদ্ধ হয়ে দুজন নিহত ও একজন আহত হয়।#

Comment As:

Comment (0)