No icon

এক সেনা হত্যার বদলা নিতে গিয়ে নয় সেনা হারালো ভারত!

ভারতশাসিত কাশ্মির সীমান্তে ভারত ও পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। নতুন করে সৃষ্ট এই উত্তেজনায় চলছে গুলি ও পাল্টা গুলি। এরই মধ্যে উভয় দেশের বেশ কয়েকজন সেনা সদস্যসহ বেসামরিক মানুষ নিহত হয়েছেন।

সর্বশেষ পাকিস্তানের আজাদ কাশ্মিরে হামলা চালিয়ে ৬ সেনা সদস্যসহ পাকিস্তানের ২০ জন নাগরিক ‘হত্যার’ দাবি করেছে ভারত। সেই সঙ্গে ভারতীয় সেনারা সেখানকার চারটি ‘সন্ত্রাসী ঘাঁটি’ গুড়িয়ে দিয়েছে বলেও দাবি করেছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার ও টাইমস অব ইন্ডিয়া।

তবে ভারতীয় এ দাবি প্রত্যাখ্যান করে পাকিস্তানের আইএসপিআর বলছে, ভারতীয় বাহিনীর হামলায় এক পাকিস্তানি সেনা ও ৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। পাশাপাশি পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক পত্রিকা দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়, আজাদ কাশ্মির ভারতের সেনাদের হামলার উপযুক্ত জবাব দিয়েছে পাকিস্তান। পাকিস্তানের এক সেনা হত্যার বদলায় অন্তত ৯ জন ভারতীয় সেনাকে হত্যা করেছে পাকিস্তানের সেনাবাহিনী। পাশপাশি পাকিস্তানি সেনাবাহিনীর হামলায় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন ভারতীয় নাগরিক। এছাড়া ভারতীয় সেনাদের দুটি বাঙ্কারও গুড়িয়ে দেয়া হয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়।

এ ঘটনাকে কেন্দ্র করে কাশ্মির সীমান্তে ভারত ও পাকিস্তানের মধ্যে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। তবে এখন পর্যন্ত নতুন করে গোলাগুলির কোনো খবর পাওয়া যায়নি।

নয়া দিগন্ত
Comment As:

Comment (0)