No icon

বিজ্ঞানীদের হত্যাকাণ্ড বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তির পরাজয়ের প্রমাণ: আইআরআইবি

ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা- আইআরআইবি’র প্রধান আব্দুলআলী আলী আসকারি বলেছেন, শত্রুরা ইরানি বিজ্ঞানীদের হত্যা করার পথ বেছে নেয়ায় বোঝা যায়, বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তি ইরানের ইসলামি শাসনব্যবস্থার সঙ্গে জনগণের সম্পর্ক ছিন্ন করতে ব্যর্থ হয়েছে।

তিনি গতকাল (শনিবার) এক শোকবার্তায় মোহসেন ফাখরিজাদে’র শাহাদাতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, আমেরিকার নেতৃত্বাধীন বিশ্বের আধিপত্যবাদী শক্তিগুলোর পাশাপাপাশি ইহুদিবাদী ইসরাইল ও তাদের মিত্র দেশগুলোর জেনে রাখা উচিত, ফাখরিজাদে’র শাহাদাতের কারণে জ্ঞান-বিজ্ঞানের নানা ক্ষেত্রে ইরানের উন্নতি থেমে থাকবে না।

তিনি বলেন, এর ফলে উল্টো আধিপত্যকামী শক্তিগুলোর মোকাবিলায় ইরানের বিপ্লবী তরুণ বিজ্ঞানীরা তাদের দেশকে আরো এগিয়ে নেয়ার ক্ষেত্রে দৃঢ় সংকল্প হবে।

আইআরআইবি’র প্রধান বলেন, নিঃসন্দেহে ইরানের জনগণ তাদের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানীর এই বর্বরোচিত হত্যাকাণ্ডের কঠিন প্রতিশোধ নেবে।

ইরানের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদে শুক্রবার সন্ধ্যায় এক সন্ত্রাসী হামলায় শহীদ হন।  তেহরানের অদূরে দামাভান্দ কাউন্টির আবসার্দ শহরের একটি সড়কে সশস্ত্র সন্ত্রাসীরা ফাখরিজাদে’কে বহনকারী গাড়িতে হামলা চালায়।#

Comment As:

Comment (0)