No icon

আটকের পর কয়েক ঘণ্টা পর আল-জাজিরার সাংবাদিককে মুক্তি দিল ইসরাইল

কাতারভিত্তিক স্যাটেলাইট টেলিভিশন আল-জাজিরার আরবি বিভাগের সাংবাদিক জিভারা বুদেইরিকে আটকের কয়েকঘন্টা পর মুক্তি দিয়েছে ইহুদিবাদী ইসরাইল। পবিত্র জেরুজালেম আল-কুদস শহরের শেখ জাররাহ শরণার্থী শিবিরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশের খবর সংগ্রহ করছিলেন আল-জাজিরার ওই সাংবাদিক।

কাতারভিত্তিক আল-জাজিরা টেলিভিশন চ্যানেলের জেরুজালেম প্রতিনিধি বুদেইরিকে গতকাল (শনিবার) আটক করে ইহুদিবাদী ইসরাইলের পুলিশ। পাশাপাশি ক্যামেরাম্যান নাবিল মাজাউয়ির যন্ত্রপাতি ভাঙচুর করে।

এদিকে, বুদেইরিকে আটকের পর আন্তর্জাতিক অঙ্গনের সাংবাদিক ও গণমধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠানগুলো কঠোর প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।

আল-জাজিরার এ নারী সাংবাদিক গতকাল মুক্তি পাওয়ার পর জানান, খবর কভার করার সময় চারপাশ থেকে ইসরাইলি পুলিশ এসে  তাকে লাথি মারতে থাকে, এমনকি আটক করে গাড়িতে তোলার পরও পুলিশ তাকে জঘন্যভাবে লাথি মারে। 

১৯৬৭ সালে ইহুদিবাদী ইসরাইল গাজা উপত্যকা, পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেম শহর দখল করে নেয়। এ ঘটনার ৫৪তম বার্ষিকী উপলক্ষে ফিলিস্তিনিদের অনশন কর্মসূচির খবর সংগ্রহ করছিলেন বুদেইরি।  

এছাড়া, গত কয়েক সপ্তাহ ধরে শেখ জাররাহ শরণার্থী শিবির বিক্ষোভস্থলে পরিণত হয়েছে। ইহুদি বসতি নির্মাণের জন্য সেখান থেকে ফিলিস্তিনি মুসলমানদের বহিষ্কারের চেষ্টা করছে ইসরাইল।

Comment As:

Comment (0)