No icon

বাংলাদেশ সীমান্তে ঢুকে ২ জনকে ধরে নিয়ে গেল বিএসএফ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফরহাদপুর এলাকায় বাংলাদেশ সীমান্তে ঢুকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) দুই জেলেকে ধরে নিয়ে গেছে।আজ বৃহস্পতিবার বেলা তিনটার দিকে গোদাগাড়ী উপজেলার ফরহাদপুর নির্মলচর সীমান্ত থেকে দুজনকে ধরে নিয়ে যাওয়া হয়।

 

এই দুই জেলে হলেন উপজেলার মাটিকাটা ইউনিয়নের কাঁঠালবাড়িয়া গ্রামের আবু বকর সিদ্দিকের ছেলে আবদুর রহিম (৫৬) ও মোশাররফ আলীর ছেলে ওমর আলী (৩২)।ঘটনার প্রত্যক্ষদর্শী জেলেরা জানান, ফরহাদপুর এলাকার খুব কাছেই ভারতীয় সীমান্ত। দুই জেলে নৌকায় করে মাছ ধরে ফিরছিলেন। তখন বিএসএফ সদস্যরা এসে তাঁদের ধরে নিয়ে যান। পরে তাঁরা বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানান।

 

রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল জিয়াউদ্দিন মাহমুদ বলেন, স্থানীয়দের কাছ থেকে জানা গেছে বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ ভেতরে প্রবেশ করে দুই জেলেকে ধরে নিয়ে গেছে বিএসএফ’র টিকনা চর ক্যাম্পের সদস্যরা। বেশ কয়েকজন সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হন। এ ব্যাপারে বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।তবে রাত ৮টার দিকেও বিএসএফের সঙ্গে যোগাযোগ করা সম্ভাব হয়নি বলে তিনি গণমাধ্যমকে জানিয়েছেন।

 

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য নয়ন আলী জানান, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বাংলাদেশ সীমান্তের ভেতর ফরহাদপুর সামাজিক বনায়ন প্রকল্পের পাশে নির্মল চর এলাকা থেকে ওই দুই জেলেকে ধরে নিয়ে যাওয়া হয়। জেলেরা নদী থেকে মাছ ধরে ফিরছিল। সে সময় বিএসএফ সদস্যরা বাংলাদেশে অনুপ্রবেশ করে তাদের টেনেহিঁচড়ে ওপারে নিয়ে যায়। বেশ কয়েক জেলে ঘটনাস্থল থেকে কোনো মতে পালিয়ে যেতে সক্ষম হন।পরে স্থানীয় প্রেমতলী বিজিবি ক্যাম্পে গিয়ে এই ঘটনা জানানো হয়। বাংলাদেশ সীমানায় বিএসএফ’র এরকম অনুপ্রবেশে বর্তমানে ওই এলকায় আতঙ্ক বিরাজ করছে বলেও জানান এ ইউপি ওয়ার্ড সদস্য।

Comment As:

Comment (0)