No icon

সুস্থ হয়েও প্রতিবন্ধী ভাতা তোলেন আ.লীগ নেতা

ঘটনাটি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার। মির্জাপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোপাল গোস্বামী সম্পূর্ণ সুস্থ হয়েও সরকারের দেওয়া প্রতিবন্ধী ভাতা তুলছেন। শুধু তিনি নন, ওই এলাকার জীতেন সূত্রধর নামে আরেক ব্যক্তিও প্রতারণার আশ্রয় নিয়ে প্রতিবন্ধী ভাতা তুলছেন। এই ঘটনা জানাজানি হওয়ার পর স্থানীয় প্রতিবন্ধীদের তালিকা তৈরির দায় একে অপরের ওপর চাপাচ্ছেন পৌরসভা মেয়র ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আওয়ামী লীগ নেতা গোপাল গোস্বামী সম্পূর্ণ সুস্থ। তাহলে কেন প্রতিবন্ধী ভাতা তুলছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন- সড়ক দুর্ঘটনায় আমি আহত হয়েছিলাম। এখনো পায়ে সামান্য ব্যথা আছে। তাই সরকারের প্রতিবন্ধী ভাতা তুলছি। আর জীতেন সূত্রধরের কৈফিয়ত- প্রতিবন্ধীর তালিকায় আমি নাম তুলতে চাইনি, পুত্রবধূ তুলে দিয়েছে।

প্রতারণা করে প্রতিবন্ধী ভাতা তোলা আওয়ামী লীগ নেতা গোপাল গোস্বামী সাবেক ইউপি সদস্য। রাজনীতিতে তার সহকর্মীরাও বিষয়টা শুনে অবাক হয়েছেন। মির্জাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম মিয়া বলেন, আমি গোস্বামীকে চিনি। প্রতিবন্ধী তো দূরের কথা, সে মোটেও অসুস্থ নয়। এভাবে প্রতারণা করে প্রতিবন্ধীদের ভাতা তোলাটা দুঃখজনক। এ ব্যাপারে আমরা সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবো।

Comment As:

Comment (0)