No icon

নিজের ঘরই সামাল দিতে পারলেন না ড. কামাল হোসেন: ৮ নেতাকে দল থেকে বহিস্কারের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজের ঘরই সামাল দিতে পারলেন না ড. কামাল হোসেন। বিবাদে জড়িয়ে দলের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, সাবেক নির্বাহি সভাপতি সুব্রত চৌধুরী ও সিনিয়র নেতা অধ্যাপক আবু সাঈদসহ ৮ নেতাকে দল থেকে বহিস্কারের ঘোষণা দেয়া হয়েছে। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভায় এই বহিষ্কারের কথা ঘোষণা করা হয়। এছাড়া আগামী ১২ই ডিসেম্বর জাতীয় কাউন্সিল করারও সিদ্ধান্ত নেয়া হয় সভায়।। অবশ্য এই বহিস্কৃতরা ড. কামাল হোসেনের মনোনীত সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াসহ কয়েকজনকে ইতোপূর্বে বহিস্কারের ঘোষণা দিয়ে ছিলেন।

যিনি নিজের ছোট সংসার সামাল দিতে পারেননি। জীবনে কোনদিন নিজের পায়ে দাড়িয়ে নির্বাচনে জামানত নিয়ে ঘরে ফিরতে পারেননি। তাঁর নেতৃত্বেই ২০১৮ সালের ৩০ ডিসেম্বর ফ্যাসিবাদের বিরুদ্ধে নির্বাচনের বিজয়ের স্বপ্ন দেখা হয়েছিল। তাঁর নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট এখনো সচল আছে কি না এনিয়েও প্রশ্ন উঠেছে ইতোমধ্যে।

বহিষ্কৃত বাকিরা হলেন,  জগলুল হায়দার আফ্রিক, হেলালউদ্দিন, লতিফুল বারী হামিম, খান সিদ্দিকুর রহমান ও আব্দুল হাসিব চৌধুরী। এদের মধ্যে শেষের চার জনকে আগে সাময়িক বহিষ্কার করা হয়েছিল। এখন চূড়ান্ত বহিষ্কার করা হলো। গণফোরামের সদস্য মোশতাক আহমদ সভার সিদ্ধান্ত পড়ে শুনান। এতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলভঙ্গ ও গঠনতন্ত্রবিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগের বিষয়ে পাঠানো শোকজ নোটিসের জবাব না দেয়ায়’ মন্টু, আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী ও জগলুল হায়দার আফ্রিককে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Comment As:

Comment (0)