No icon

দেশের মা, বোনরা এভাবে ধর্ষণের শিকার হবে, এজন্য মুক্তিযুদ্ধ করিনি-কাদের সিদ্দিকী

টাঙ্গাইল প্রতিনিধি

কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, এই দেশে মা বোনদের সম্মান রক্ষার জন্য আমরা জীবন প্রাণ লড়াই করে দেশ স্বাধীন করেছি। দেশের মা, বোনরা এভাবে ধর্ষণের শিকার হবে, এজন্য মুক্তিযুদ্ধ করিনি। এজন্য অনেক রক্ত দিতে হয়েছে। সেটা এভাবে উচ্ছন্নে গেলে আমাদের জন্য খুবই দুর্ভাগ্যের ও বেদনার হবে। সারাদেশে ধর্ষণের মতো ঘটনার জন্য সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে ও সবাইকে সক্রিয় হতে হবে।

তিনি বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন গোপালপুরে গণধর্ষণের শিকার কলেজ ছাত্রীকে দেখতে গিয়ে এ কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, ভিকটিম সত্য বললে ন্যায়বিচার পাবে। আর শক্রতার জন্য অগ্রসর হলে ভাল ফল পাবে না। কারণ ৭৫/৮০ বছর বয়সী এক বৃদ্ধ লোককে এই ধর্ষণ মামলার আসামি করা হয়েছে। মেয়েটির ওই ছেলের সাথে আগে বিয়ে হয়েছিল। মেয়ে ও তার মা সেটা অস্বীকার করলেও এলাকার লোকজন বলছে তাদের বিয়ে হয়েছিল। ঘটনার দিন ওই ছেলের অন্যত্র বিয়ে হচ্ছে এমন কথা শুনেই মেয়েটি তাদের বাড়ি গিয়ে উঠে। পরে তাকে নির্যাতন করে বাড়ি থেকে বের করে দেয়া হয়। সামাজিক অবক্ষয় দূর করার জন্য আমাদের চেষ্টা করা দরকার। অথচ সেটা হচ্ছে না।

এরপর বৃহস্পতিবার দুপুরে তিনি টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়ের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় তার সাথে ছিলেন কৃষক শ্রমিক জনতালীগের টাঙ্গাইল জেলা শাখার সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম ও মানবাধিকার কর্মী এডভোকেট আতাউর রহমান আজাদ প্রমুখ।

উল্লেখ্য, গত মঙ্গলবার টাঙ্গাইলের গোপালপুরে এক কলেজছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ তুলে তার মা বাদি হয়ে এলাকার পাঁচ ব্যক্তিকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

Share0

Tweet

Comment As:

Comment (0)