No icon

করোনায় ৪ দিনে মৃত্যু ১০০০: সরকার চায় না দেশ করোনামুক্ত হোক- বিএনপি

বাংলাদেশে করোনা সংক্রমিত হয়ে গত চার দিনে এক হাজার মানুষের মৃত্যু হয়েছে। আজ (শুক্রবার) সকাল ৮টা পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৪৮ জন। তাদের নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু ২২ হাজার ছাড়িয়েছে।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ও রোগী শনাক্ত আগের দিনের চেয়ে কমেছে। কমেছে রোগী শনাক্তের হারও।

গত ২৪ ঘণ্টায় মোট ৪৮ হাজার ১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ১২ হাজার ৬০৬ জন। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২৬ দশমিক ২৫ শতাংশ।

আগের দিন বৃহস্পতিবার রেকর্ড সংখ্যক ২৬৪ জনের মৃত্যু হয়েছিল। নতুন রোগী শনাক্ত হয়েছিল ১২ হাজার ৭৪৪ জন। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ছিল ২৭ দশমিক ১২ শতাংশ।

করোনায় চিকিৎসকের মৃত্যু

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় প্রবীণ চিকিৎসক অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সিরাজুল ইসলামের (৮০) মৃত্যু হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) রাত সাড়ে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

পরিবার সূত্রে জানা যায়, ২৭ জুলাই দুপুরে জ্বর ও শ্বাসকষ্টের সমস্যায় সিরাজুল ইসলামকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানে নমুনা পরীক্ষায় তাঁর করোনা শনাক্ত হয়। কিছুদিন পর দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় তাঁর করোনা নেগেটিভ আসে। তবে শারীরিক অবস্থা খারাপ থাকায় করোনা ইউনিটে থেকে তিনি চিকিৎসা নিচ্ছিলেন। শেষ পর্যন্ত গতকাল রাত সাড়ে ৯টার দিকে তিনি মারা যান।

সাবেক বিচারপতির মৃত্যু

এছাড়া করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি একেএম ফজলুর রহমান বৃহস্পতিবার রাত পৌনে ১২টার দিকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

দেশ করোনামুক্ত হোক সরকার তা চায় না: বিএনপি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু মন্তব্য করেছেন, দেশ করোনামুক্ত হোক সরকার তা চায় না।

আজ সকালে গাজীপুরে দলের উদ্যোগে স্থাপিত করোনা হেল্প সেন্টার ভার্চুয়ালি উদ্বোধকালে ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, দেশকে করোনামুক্ত করতে চাইলে সরকার আরো কার্যকর সমন্বিত উদ্যোগ গ্রহণ করতো। সরকারের  মনোভাব হচ্ছে, দেশে ১৮ কোটি লোকের মধ্যে মধ্যে ৪/৫ লাখ লোক মরে গেলে কি হবে?

তিনি বলেন,  সরকারের ব্যর্থতা বলে দিনরাতেও শেষ করা যাবে না। এরা রাজনৈতিক সরকার না। তারা আমলা চালিত সরকার। যে সরকার জনগণ কর্তৃক নির্বাচিত না, যে সরকার জনগনের রায়ে বিশ্বাস করে না সেই সরকারের পক্ষে এর চেয়ে ভাল কিছু করা আসম্ভব।

গাজীপুর জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে জয়দেবপুরে জেলা কার্যালয়ে ‘করোনা হেল্প সেন্টার’ উদ্বোধন উপলক্ষে সকালে এই ভার্চুয়াল অনুষ্ঠানে জেলা ও মহানগরের ১৬টি ইউনিটে অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, স্যানিটাইজারসহ ওষুধপত্র বিতরণ করা হয়। এই হেল্প সেন্টার থেকে করোনা রোগীর জন্য সার্বক্ষণিক টেলিমেডিসিন সেবার চালু রয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।#

Comment As:

Comment (0)